আইডিয়াল কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

রাজধানীর ধানমন্ডি আইডিয়াল কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ চার শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে কলেজটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। এসময় ক্লাসসহ সব একাডেমিক কার্যক্রম বর্জন করেছেন তারা।

গতকাল শনিবার কলেজ ক্যাম্পাসের ভেতরে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মিছিল হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে; ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।;বিষয়টি নিশ্চিত করে;কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল জলিল বলেন, অধ্যক্ষসহ মার্কেটিং বিভাগের তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের মো. মনিরুজ্জামানের পদত্যাগ দাবিতে আমরা সব একাডেমিক কার্যক্রম বর্জন করেছি। শিক্ষার্থীরাও আমাদের আন্দোলনে সমর্থন জানিয়ে বিক্ষোভ করছে।;

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে আমাদের অধ্যক্ষ নানা ধরনের অনিয়ম করে আসছেন। আমাদের ক্লাসের ভালো ভালো শিক্ষকদের নানাভাবে অপদস্থ করে আসছেন। নানাভাবে কলেজের ফান্ড থেকে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এটি চলতে দেওয়া যাবে না।;তারা বলেন, বর্তমান অধ্যক্ষ থাকলে ধানমন্ডি আইডিয়াল কলেজের সুনাম নষ্ট হয়ে যাবে।প্রতিষ্ঠানটিকে বাঁচাতে চাই। তাই;অধ্যক্ষ পদত্যাগ না হওয়া পযর্ন্ত এ আন্দোলন চলবে।

এদিকে, গত শুক্রবার ওই অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া পিএইচডি ডিগ্রি অর্জন, আর্থিক দুর্নীতি ও অনিয়মে জড়িত থাকার অভিযোগ তুলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করে তাকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করেন খোদ কলেজের;শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

মন্তব্য করুন






আর্কাইভ