ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৪ জুন

ঈদুল আজহা উপলক্ষ্যে ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৪ জুন। সোমবার রাজধানীর গাবতলীতে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের প্রধান কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয়। ;জিলহজ মাসের চাঁদ দেখার ওপর নির্ভর করে আগামী ১০ জুলাই দেশে ঈদুল আজহা উদযাপন হওয়ার কথা রয়েছে। ;

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রাকেশ ঘোষ বলেন, ২৪ জুন থেকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনাল এবং অন্যান্য টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া উত্তরবঙ্গে এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের টিকিট বিক্রি করা হবে। ওইদিন ৬ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে। গাবতলী ছাড়াও শ্যামলী, কল্যাণপুর এবং মাজার রোডের বিভিন্ন পরিবহনের কাউন্টার থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। আরও বলেন, টিকিট থাকা সাপেক্ষে ঈদের আগের যেকোনো দিনের যাত্রার অগ্রিম টিকিট কিনতে পারবেন যাত্রীরা।

সভায় সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত দামে টিকিট বিক্রি না করার সিদ্ধান্ত হয় জানিয়ে রাকেশ ঘোষ জানায়, আমাদের সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি ভাড়ার তালিকা প্রত্যেকটি পরিবহনের কাউন্টারের সামনে দৃশ্যমাণ রাখতে হবে। কেউ অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, ১ জুলাই থেকে ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে। চলবে ৫ জুলাই পর্যন্ত। অগ্রিম টিকিটের ৫০ ভাগ মিলবে কাউন্টারে ও ৫০ ভাগ মিলবে অনলাইনে। আগামী ১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮ টা থেকে একইসাথে কাউন্টার ও অনলাইনে টিকিট বিক্রি হবে।

মন্তব্য করুন






আর্কাইভ