কেক কেটে কবরীর জন্মদিন পালন

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে। সারেং বউ বলেও অনেকে ডাকতেন। ভক্ত অনুরাগীদের কাছে নানা নামে সমাদৃত, নন্দিত। বলছি সারাহ বেগম কবরীর কথা। চোখের দেখায় আজ তিনি নেই, অন্য ভুবনের বাসিন্দা। কিন্তু কর্মে তিনি আজও সবার অন্তরে। নায়িকা কবরীর জন্মদিন ছিলো গত সোমবার;(১৮ জুলাই)।;

এদিনে গণমাধ্যম, সোশাল মিডিয়ায় তাকে নিয়ে ছিলো বিভিন্ন আয়োজন। চলচ্চিত্রের মানুষেরাও নানা লেখা ও স্মৃতিচারণে স্মরণ করেছেন কবরীকে। অদেখা ভুবনে ভালো থাকবেন 'সুজন সখী'র সখী এই প্রার্থনা করেছেন। এদিকে ১৮ জুলাই সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির লাইব্রেরীতে পালিত হলো কবরীর জন্মদিন। সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে কেক কেটে নায়িকার প্রতি জন্মদিনের শুভেচ্ছা দেন শিল্পীরা। এসময় উপস্থিত ছিলেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, শামসুল আলম। এছাড়া কাঞ্চনের সঙ্গে ছিলেন চিত্রনায়ক অমিত হাসান, সাইমন সাদিক, ইমন, অভিনেতা যাদু আজাদ, হাসান জাহাঙ্গীর, সনি রহমান, সীমান্ত প্রমূখ।

কেক কাটার আগে সবাই কবরীকে স্মরণ করে স্মৃতিচারণ করেন। ইলিয়াস কাঞ্চন বলেন, কবরী ম্যাডাম ছিলেন আমাদের সিনেমার প্রাচুর্য, অহংকার। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি, জেনেছি। অন্য একটি ধর্ম থেকে এসে তিনি মুসলিম হয়েছিলেন। আল্লাহ তাকে কবুল করুন। যেখানেই থাকেন কবরী ম্যাডাম ভালো থাকবেন এই দোয়া করি।

মন্তব্য করুন






আর্কাইভ