জামিন পেলেন ৪ আইনজীবী

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে কিলঘুষি ও রক্তাক্ত জখমের মামলায় চারজনকে ছয় সপ্তাহের জামিন দেয় হাইকোর্ট।

গতকাল সোমবার জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এসএম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষের সামনে আাইনজীবীদের কিলঘুষি ও রক্তাক্ত জখমের মামলায় বিএনপিপন্থী চার আইনজীবীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি দুই আইনজীবীকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।;

জামিনপ্রাপ্তরা হলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গাজী মো. কামরুল ইসলাম সজল, সহ-সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী সদস্য কামরুল ইসলাম এবং সাগর হোসেন। এছাড়া আব্দুল কাইয়ুম ও নূরে আলম সিদ্দিকীকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। ;আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, বদরোদ্দোজা বাদল, এএম মাহবুব উদ্দিন খোকন ও আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। ;

এর আগে ১৮ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের নেমপ্লেট খুলে ফেলা এবং ওই কক্ষের সামনে হাতাহাতি ও কিলঘুষি মেরে দুই আইনজীবীকে রক্তাক্ত জখমের ঘটনা ঘটে। সেসব অভিযোগে পরদিন সুপ্রিম কোর্টের প্রশাসনিক কর্মকর্তা রবিউল হাসান বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।
;

মন্তব্য করুন






আর্কাইভ