তরুণরাই সংকটকে সুযোগে পরিণত করতে পারে

তরুণ প্রজন্মই দেশের সংকটকে সুযোগে পরিণত করতে পারে মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন,আমাদের তরুণ প্রজন্ম প্রতিনিয়ত নতুন নতুন প্রযুক্তিকে আয়ত্ত করছে। পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে অগ্রসরমান প্রযুক্তি ব্লকচেইন ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। গতকাল সোমবার বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে “বাংলাদেশ ব্লকচেইন অলিম্পিয়ার্ড ২০২২” এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী।

দেশে ব্লকচেইন প্রযুক্তিকে এগিয়ে নিতে সরকার ও ইন্ডাস্ট্রির অংশীজনদের তরুণ প্রজন্মের সঙ্গে যৌথভাবে কাজ করার আহ্বান জানিয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, ব্লকচেইনের উন্নয়ন ও বিকাশে তরুণরা এগিয়ে এসেছে। এক্ষেত্রে অবশ্যই আমরা ভবিষ্যতে সফল হবোই। কেননা আজকের সংকটকে সুযোগে পরিণত করবে আমাদের তরুণেরা। এসময় ব্লকচেইন অলিম্পিয়ার্ড দেশের তরুণদের জন্য উদ্ভাবনী ধারণা বিকাশ ঘটানোর সুবর্ণ সুযোগ রয়েছে।

প্রতিকূলতা ও বৈরিতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আধুনিকায়ন ও অগ্রসরমান প্রযুক্তির ক্ষেত্রে দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে নেয়া সুযোগ কাজে লাগাতে উদ্ভাবনী ও প্রতিভাবান তরুণসহ সকল তরুণদের প্রতি আহ্বান জানান।;

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. এম আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য অপরাজিতা হক, বাংলাদেশ ব্লকচেইন অলিম্পিয়াডের অ্যাডভাইজার প্রফেসর মুহাম্মদ জাফর ইকবাল, ব্রাক ইউনিভার্সিটির প্রফেসর ড. এম কায়কোবাদ, বাংলাদেশ বাংলাদেশ ব্লকচেইন অলিম্পিয়াডের কডিনেটর হাবিবুল্লাহ এন করিম। এছাড়া আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম এবং ব্লকচেইন অলিম্পিয়াডের ইন্টারন্যাশনাল অ্যাডভাইজার লরেন মাও অনলাইনে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

মন্তব্য করুন






আর্কাইভ