হোয়াইটওয়াশ হলো ভারত

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচের মতো তৃতীয় ওয়ানডেতেও হেরেছে ভারত। ফলে হোয়াইটওয়াশের শিকার হলো টিম ইন্ডিয়া। রবিবার কেপটাউনে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা।

২৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৮৩ রানে গুটিয়ে গেছে ভারত।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ৬ রান, হাতে ছিল ১ উইকেট। ক্রিজে তখন যুজবেন্দ্র চাহাল ও প্রসিদ্ধ কৃষ্ণা। কিন্তু ডোয়াইন প্রিটোরিয়াসের দ্বিতীয় বলে যুজবেন্দ্র চাহাল আউট হয়ে গেলে ৪ রানে হার মানে ভারত।

 

বিরাট কোহলি সর্বোচ্চ ৬৫ রান করেছেন। ৬১ রান করেন শিখর ধাওয়ান। দ্বীপক চাহারের ব্যাট থেকে আসে ৫৪ রান।  দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ও আন্দিলে ফেলুকায়ে ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট শিকার করেন প্রিটোরিয়াস।

এর আগে, টসে হেরে ব্যাট করে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৭ রান করে প্রোটিয়ারা। আগের ম্যাচে সেঞ্চুরি বঞ্চিত হওয়া কুইন্টন ডি কক এই ম্যাচে সেঞ্চুরির দেখা পান। ১৩০ বলে ১২টি চার ও ২ ছক্কায় ১২৪ রান করেন তিনি। এর মধ্য দিয়ে ভারতের বিপক্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন ডি কক।

এছাড়া রাসি ভন দার ডুসেন ৫২ রান করেন। ভারতের পক্ষে প্রসিদ্ধ কৃষ্ণা ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও জাসপ্রিত বুমরাহ। ম্যাচ ও সিরিজসেরা হয়েছেন কুইন্টন ডি কক।

মন্তব্য করুন






আর্কাইভ